Home 20 দেশের খবর 20 আ’লীগ বন্যার্তদের পাশে না দাঁড়িয়ে ষোড়শ সংশোধনী নিয়ে রাজনীতি করছে : মির্জা ফখরুল

আ’লীগ বন্যার্তদের পাশে না দাঁড়িয়ে ষোড়শ সংশোধনী নিয়ে রাজনীতি করছে : মির্জা ফখরুল

আওয়ামী লীগ সরকার বন্যার্তদের পাশে না দাঁড়িয়ে ষোড়শ সংশোধনী নিয়ে রাজনীতি করছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।আজ মঙ্গলবার দুপুরে সৈয়দপুরে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি এ অভিযোগ করেন।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ভারতীয় উজানের আসামসহ বিভিন্ন রাজ্য থেকে নেমে আসা পানিতে দেশের উত্তরাঞ্চল প্লাবিত। দিনাজপুরে বন্যায় ১৫ জন, নীলফামারীর সৈয়দপুরে ৩জনের মৃত্যু হয়েছে। আমি ঠাকুরগাঁও, পঞ্চগড়, দিনাজপুর ঘুরে দেখলাম। বন্যার্ত মানুষ অসহনীয় জীবন-যাপন করছেন। সারাদেশে বন্যায় ৩০ জনের মৃত্যু হয়েছে। সরকার বলছে দেশে খাদ্য মজুদ রয়েছে, খাদ্য সংকট নেই। কিন্তু এসব এলাকায় এপর্যন্ত সরকারী কোনো ত্রাণ আমার চোখে পড়েনি।
তিনি বলেন, সরকার বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ না করে রাজনীতি নিয়ে ব্যস্ত আছে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) গণমানুষের দল। মানুষের বিপদে-আপদে বিএনপি পাশে দাঁড়ায়। দলের সিদ্ধান্ত অনুযায়ী আমি আজ সৈয়দপুরে এসেছি বন্যার্তদের মাঝে ত্রাণ-সহযোগিতা দিতে।
তিনি আরও বলেন, সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি যে রায় দিয়েছেন সে রায় দেশের জনগণের পক্ষে হয়েছে। আওয়ামী লীগ বিশ্বাস করে দেশের আইন স্বাধীন নয়। তাই তারা সুপ্রিম কোর্টের রায় নিয়ে ধু¤্রজাল সৃষ্টির পাঁয়তারা করছে। বর্তমান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রচলিত আইনের নিয়মনীতি ভঙ্গ করে প্রধান বিচারপতির সাথে দেখা করেছেন। আওয়ামী লীগ কোন সাহসে বিচার বিভাগের ওপর চাপ সৃষ্টি করছে?
সৈয়দপুর পৌরসভার মেয়র আমজাদ হোসেন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত ত্রাণ বিতরণ কার্যক্রমে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সভাপতি আলহাজ্ব আব্দুল গফুর সরকার, চিরিরবন্দরের সাবেক এমপি আলহাজ্ব আখতারুজ্জামান মিয়া, পৌর প্যানেল মেয়র জিয়াউল হক জিয়া, পৌর কাউন্সিলর ও বিএনপি নেতা শাহীন আকতার শাহীন, ১৪নং ওয়ার্ড কাউন্সিলর আবিদ হোসেন লাড্ডান, বিএনপি নেতা কাজী একরামুল হক প্রমুখ।
ত্রাণ বিতরণ অনুষ্ঠানে উপজেলার বাঁশবাড়ী, মিস্ত্রিপাড়া ও সৈয়দপুর কলেজপাড়া এলাকার প্রায় পাঁচ শতাধিক বন্যার্তের মাঝে চাল বিতরণ করা হয়।

About Dhakar News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

৫ বছরের কারাদণ্ড খালেদা জিয়ার

এতিমদের জন্য পাঠানো ২ কোটি ১০ লাখ টাকা আত্মসাতের মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ ...

অর্থ পাচার: এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ গ্রেপ্তার ৩

এবি ব্যাংকের ১৬৫ কোটি টাকা পাচারের অভিযোগে ব্যাংকটির সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হক, কর্মকর্তা আবু ...

‘হিন্দুত্বে’র লড়াইয়ে মুসলমানরা কোনঠাসা

ভারতে গুজরাটের আসন্ন নির্বাচনে বিজেপির ‘কট্টর হিন্দুত্ব’ আর কংগ্রেসের এবারকার ‘নরম হিন্দুত্বে’র ঠেলায় রাজ্যের মুসলিম ...

বেনাপোল বন্দর ২৪ ঘণ্টা খোলা : লোকবল সংকটে কার্যক্রম ব্যাহত

দেশের সর্ববৃহত্তম স্থলবন্দর বেনাপোল এখন সপ্তাহের সাতদিনই ২৪ ঘণ্টা খোলা। সরকার বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি ...

১০ বছরে গ্যাসের দাম ৩ গুণ বৃদ্ধির আশঙ্কা

আগামী দশ বছরের মধ্যে গ্যাসের দাম তিনগুণ বেড়ে যাবে। বিষয়টি বিবেচনায় রেখে এখন থেকেই প্রাইসিংয়ের ...