Home 20 দেশের খবর 20 চাকরির জন্য ৪ দিন আগেই ঢাকায় আসে জঙ্গি সাইফুল

চাকরির জন্য ৪ দিন আগেই ঢাকায় আসে জঙ্গি সাইফুল

রাজধানীর পান্থপথে হোটেল ওলিও’তে ‘অপারেশন আগস্ট বাইট’- এ নিহত ‘জঙ্গি’ সাইফুল ইসলাম চাকরির জন্য মাত্র ৪ দিন আগে ঢাকা এসেছিলেন বলে জানিয়েছে তার পরিবার। পরিবারের দাবি অনুযায়ী, শুক্রবারে ঢাকা আসার জন্য বাড়ি থেকে রওনা দেয় সে।সাইফুলের বোন সাদিয়া খাতুন জানান, অভাবের সংসারে ভাইসহ দু’বোনের পড়াশোনার খরচ জোগাতে হিমশিম খেতেন তার পিতা। এ জন্য বেশ কিছুদিন যাবত চাকুরি খুঁজছিলেন তার ভাই। খুলনার নেভি কলোনীর একটি মেসে থেকে পড়াশোনা করত সাইফুল। গেল শুক্রবার সে বাড়িতে যায়। সেসময় সে জানায়-চাকুরি খোঁজার জন্য সে ঢাকায় যাবে। এই কথা বলে ওইদিনই সে বাড়ি থেকে বের হয়ে যায়।তিনি জানান, তারা জানত না যে তার ভাই জঙ্গিবাদে সম্পৃক্ত। মঙ্গলবার সকালে পুলিশ বাড়িতে গিয়ে তার পিতাকে আটক করে থানায় নিয়ে গেলে তবেই পরিবারের সদস্যরা বুঝতে পারে যে সাইফুল ঢাকায় নিহত হয়েছে।রোববারও সাইফুল মোবাইল ফোনে পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করেছে বলে দাবি করেন সাদিয়া। সোমবার বাড়ি ফিরে আসার কথা ছিল তার।পরিবার শুক্রবারের কথা বললেও ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিল হোসেন জানান, ৮ দিন আগে চাকরির কথা বলে বাড়ি থেকে বের হয় সে।এদিকে পুলিশের দাবি, ধানমন্ডি ৩২ নম্বরে শোক মিছিলে হামলার পরিকল্পনা ছিল সাইফুলের। আইনশৃঙ্খলা বাহিনী সে পরিকল্পনা নস্যাৎ করে দিয়েছে।খুলনার ডুমুরিয়া উপজেলার সাহস ইউনিয়নের নোয়াকাঠি গ্রামে সাইফুল ইসলামের বাড়ি। বাবার নাম আবুল খয়ের মোল্লা। তাকে ইতিমধ্যে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।সাইফুলের বাবা নোয়াকাটি গ্রামে মাঠের হাট মসজিদের ইমাম। সাইফুলের মা বাক্প্রতিবন্ধী। আবুল খায়েরের এক ছেলে ও দুই মেয়ের মধ্যে সাইফুল সবার বড়। পাইকগাছার একটি মাদ্রাসা থেকে হাফিজি পাস করেন সাইফুল। ডুমুরিয়ার উলা দাখিল মাদ্রাসা থেকে দাখিল (এসএসসি’র সমমান) পাস করার পর খুলনা আলিয়া মাদ্রাসা থেকে আলিম পাস করেন। খুলনার বিএল কলেজে রাষ্ট্রবিজ্ঞান চতুর্থ বর্ষের ছাত্র তিনি। পড়াশোনার জন্য খুলনার একটি মেসে থাকতেন।
বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষার সাইফুলের রেজিস্ট্রেশন কার্ডে তার জন্মতারিখ উল্লেখ করা হয়েছে ১৯৯৬ সালের ১৩ অক্টোবর। সে হিসাবে তার বয়স প্রায় ২১ বছর।নোয়াকাটি গ্রামের লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, বাড়ি এলে মানুষের সঙ্গে খুব কম মিশতেন সাইফুল। কারও সঙ্গে তেমন কথা বলতেন না। ঘরে একাই থাকতেন তিনি। আচরণে বেশ ভদ্র ও নম্র ছিলেন। কিন্তু তিনি ছাত্রশিবির করতেন কি না—এ ব্যাপারে কোনো তথ্য এলাকাবাসীর কাছ নেই।
এর আগে সোমবার দিনগত রাত ৩টার দিকে ‘জঙ্গিদের’ অবস্থান নিশ্চিত হওয়ার পর ওই হোটেলটির চার পাশ ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনী।মঙ্গলবার পৌনে ১০টার দিকে হোটেলটিতে ‘অপারেশন আগস্ট বাইট’ পরিচালনা করে আইনশৃঙ্খলা বাহিনী। পরে তারা জানায়, হোটেলটির ৩০১ নম্বর কক্ষে নিহত ‘জঙ্গি’ আত্মঘাতী হয়েছে।

About Dhakar News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

৫ বছরের কারাদণ্ড খালেদা জিয়ার

এতিমদের জন্য পাঠানো ২ কোটি ১০ লাখ টাকা আত্মসাতের মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ ...

অর্থ পাচার: এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ গ্রেপ্তার ৩

এবি ব্যাংকের ১৬৫ কোটি টাকা পাচারের অভিযোগে ব্যাংকটির সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হক, কর্মকর্তা আবু ...

‘হিন্দুত্বে’র লড়াইয়ে মুসলমানরা কোনঠাসা

ভারতে গুজরাটের আসন্ন নির্বাচনে বিজেপির ‘কট্টর হিন্দুত্ব’ আর কংগ্রেসের এবারকার ‘নরম হিন্দুত্বে’র ঠেলায় রাজ্যের মুসলিম ...

বেনাপোল বন্দর ২৪ ঘণ্টা খোলা : লোকবল সংকটে কার্যক্রম ব্যাহত

দেশের সর্ববৃহত্তম স্থলবন্দর বেনাপোল এখন সপ্তাহের সাতদিনই ২৪ ঘণ্টা খোলা। সরকার বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি ...

১০ বছরে গ্যাসের দাম ৩ গুণ বৃদ্ধির আশঙ্কা

আগামী দশ বছরের মধ্যে গ্যাসের দাম তিনগুণ বেড়ে যাবে। বিষয়টি বিবেচনায় রেখে এখন থেকেই প্রাইসিংয়ের ...