Home 20 দেশের খবর 20 সালাম না দেয়ায় ২ শিক্ষার্থীকে হল ছাড়া করলো ছাত্রলীগ

সালাম না দেয়ায় ২ শিক্ষার্থীকে হল ছাড়া করলো ছাত্রলীগ

সালাম না দেয়ার অভিযোগ তুলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলের দুইজন আবাসিক ছাত্রকে মারধরের পর হল ছাড়া করার অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে। এসএম হল শাখা ছাত্রলীগের সভাপতি তাহসান আহমেদ রাসেল গ্রুপের নেতাকর্মীরা এই কাজ করেছে। মারধরের স্বীকার হওয়া দুই ছাত্র হলো লোকপ্রশাসন বিভাগের দ্বিতীয় বর্ষের শামিমুর রহমার ও একই বর্ষের বাংলা বিভাগের আতিকুর রহমান।
ভুক্তভোগী ছাত্ররা জানান, গত সোমবার হলের গেস্টরুম থেকে দেখার পরও কেন সালাম দেয়া হয় না, তার জবাবদিহী করতে ওই দুই ছাত্রসহ মোট তিনজনকে ১৭৭ নং কক্ষে ডাকেন শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের তৃতীয় বর্ষের সাদিক খান। সেখানেও শামিম ও আতিকুর সালাম না দিয়ে প্রবেশ করলে তাদের চড়থাপ্পড় দেন সাদিক খান। পরে লাঠি ও রড দিয়ে মারধর করেন পরিসংখ্যান বিভাগের তানভীর ও সৌরভ, জনসংখ্যা বিজ্ঞান বিভাগের তাহের, ফারসি বিভাগের সফিউল্লাহ, সংস্কৃত বিভাগের সোহরাব। এরা সবাই তৃতীয় বর্ষের ছাত্র। সভাপতি তাহসানের কাছ থেকে ছাত্রদেরকে রুমে ঢুকিয়ে মারার অনুমতি নিয়েছিলেন বলেও জানা যায়।
এই ঘটনার পরিপ্রেক্ষিতে মঙ্গলবার সকালে তাহসান গ্রুপের সকল দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মারধরের ঘটনার প্রতিবাদ জানায়। এতে ক্ষুব্ধ হয়ে শামিমুর রহমার ও আতিকুরকে স্থায়ীভাবে হল থেকে বের করে দেয়ার নির্দেশ দেন তাহসান আহমেদ। পরে হলের সিনিয়ররা তাহসানকে বুঝিয়ে তাদের হলে ফিরিয়ে আনলেও বুধবার আবার তাদের বের করে দেয়া হয়।
মারধরের বিষয়ে অভিযুক্ত সাদিক বলেন, তাদেরকে মারধর করা হয়নি। ওই দুই ছাত্র হলে আছে বলেও জানান তিনি। তবে হলের সভাপতি তাহসান আহমেদ রাসেল বলেন, বেয়াদবির কারণে তাদের হল থেকে বের করে দেয়া হয়েছে। তারা কোথায় থাকবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তাদের বাসা আছে সাভার সেখানে থাকবে।

About Dhakar News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

৫ বছরের কারাদণ্ড খালেদা জিয়ার

এতিমদের জন্য পাঠানো ২ কোটি ১০ লাখ টাকা আত্মসাতের মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ ...

অর্থ পাচার: এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ গ্রেপ্তার ৩

এবি ব্যাংকের ১৬৫ কোটি টাকা পাচারের অভিযোগে ব্যাংকটির সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হক, কর্মকর্তা আবু ...

‘হিন্দুত্বে’র লড়াইয়ে মুসলমানরা কোনঠাসা

ভারতে গুজরাটের আসন্ন নির্বাচনে বিজেপির ‘কট্টর হিন্দুত্ব’ আর কংগ্রেসের এবারকার ‘নরম হিন্দুত্বে’র ঠেলায় রাজ্যের মুসলিম ...

বেনাপোল বন্দর ২৪ ঘণ্টা খোলা : লোকবল সংকটে কার্যক্রম ব্যাহত

দেশের সর্ববৃহত্তম স্থলবন্দর বেনাপোল এখন সপ্তাহের সাতদিনই ২৪ ঘণ্টা খোলা। সরকার বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি ...

১০ বছরে গ্যাসের দাম ৩ গুণ বৃদ্ধির আশঙ্কা

আগামী দশ বছরের মধ্যে গ্যাসের দাম তিনগুণ বেড়ে যাবে। বিষয়টি বিবেচনায় রেখে এখন থেকেই প্রাইসিংয়ের ...