Home 20 দেশের খবর 20 চিনি, ব্রয়লার মুরগির দাম কমেছে

চিনি, ব্রয়লার মুরগির দাম কমেছে

চিনির দামে দীর্ঘদিনের অস্বস্তিকর চড়ামূল্য কমতে শুরু করেছে। ঈদের আগে বেড়ে যাওয়া ব্রয়লার মুরগির দামও কিছুটা কমে এসেছে।শুক্রবার ঢাকার একাধিক বাজার ‍ঘুরে দেখা যায়, শহরের কিছু এলাকায় পেঁয়াজ ও আলুর দাম বেড়েছে। তবে অধিকাংশ নিত্যপণ্যের দামই স্থিতিশীল।
এদিন মিরপুর ২ নম্বরের কাঁচাবাজারে প্রতি কেজি আলু ২৫ টাকা ও পেঁয়াজ ২৮ থেকে ৩০ টাকায় বিক্রি হতে দেখা যায়। দেশি রসুন ১০০ টাকা আর আমদানি করা রসুনের দাম কিছুটা কমে ১২০ থেকে দেড়শ টাকায় বিক্রি হচ্ছিল।
তবে একইদিন কারওয়ান বাজারে গিয়ে দেখা যায়, আলুর পাল্লা (৫ কেজি) বিক্রি হচ্ছে ৭০ টাকায়, অর্থাৎ কেজি ১৪ টাকায়। আর ভালো মানের পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৬ টাকা।
মিরপুরে আল মদিনা জেনারেল স্টোরের ব্যবস্থাপক বেলাল মাহমুদ জানান, আলু ও পেঁয়াজের দাম কিছুটা বাড়লেও তা অস্বাভাবিক নয়। প্রতি বছর সিজন শেষে আলুর দাম এই পর্যায়েই থাকে।
ঈদের আগের সপ্তাহে ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছিল প্রতি কেজি ১৬০ থেকে ১৮০ টাকায়। তবে তা এখন কমে ১৪০ টাকা থেকে দেড়শ টাকায় নেমেছে।ঢাকার বাজারগুলোতে ফার্মের মুরগির ডিম বিক্রি হচ্ছে ডজন প্রতি ৮৫ টাকা থেকে ৯০ টাকায়। ডিমের বর্তমান এই মূল্য বছরের সর্বনিম্ন পর্যায়ে রয়েছে বলে জানিয়েছেন বিক্রেতারা।
মিলগেইটে চিনির দাম স্বাভাবিক থাকলেও দীর্ঘদিন ধরে কৃত্রিম সঙ্কটের কারণে চড়ামূল্যে বিক্রি হচ্ছিল চিনি। তবে ঈদের দুই সপ্তাহ পর তা অনেকটাই কেটে গেছে বলে জানিয়েছেন খুচরা বিক্রেতারা।
কারওয়ান বাজারের মুদি দোকানি হাবিব রহমান বলেন, দীর্ঘদিন পর চিনির দাম কমেছে, যার প্রভাব পৌঁছেছে খুচরা বাজার পর্যন্ত। ঈদের আগে তারা ৭০ থেকে ৭২ টাকায় চিনি বিক্রি করলেও এখন বিক্রি করছেন ৬২/৬৩ টাকায়।
“বৃহস্পতিবার পাইকারি বাজার থেকে বস্তা (৫০ কেজি) ২৯শ টাকায় চিনি সংগ্রহ করি। সে হিসাবে প্রতি কেজির চিনির দাম পড়ে ৫৮ টাকা।”
তবে চিনির এই ন্যায্যমূল্য শহরের অন্যান্য স্থানে দেখা যায়নি। এদিন মিরপুরে খুচরা দোকানগুলোতে চিনির কেজি ৬৮ টাকায় বিক্রি হতে দেখা গেছে।
মাছের বাজারে মাঝারি আকারের (৬০০ গ্রাম) ইলিশের জোড়া ৭০০ টাকা, রুই মাছের কেজি ২৪০ টাকা, কাতল ৩০০ টাকা, টেংরা মাছ ৪০০, রুপচাঁদা ৪০০ এবং পাবদা ৩৫০ টাকায় প্রতি কেজি বিক্রি হচ্ছে।
পটল ২০ টাকা, ঢেঁড়শ ২০ টাকা, কাকরোল ৩০ টাকা, শসা ৩০ টাকা, কচুমুখী ৩০ টাকা, কাঁচা মরিচ ৬০ টাকা, চিচিঙ্গা ৩০ টাকায় প্রতি কেজি বিক্রি হচ্ছে।

About Dhakar News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাঁশখালী কাণ্ডে শ্রমিক মৃত্যু, প্রতিবাদে শ্রমিক দলের মানববন্ধন

ঢাকার নিউজ ডেস্কঃবাঁশখালী গন্ডামারা কয়লা বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিকদের উপর ‘নির্বিচারে গুলি’ করে ৭ (সাত) জন ...

বাঁশখালীতে শ্রমিকদের ওপর ‘গুলি বর্ষণকারী’ পুলিশের বিচার চায় শ্রমিক কল্যাণ ফেডারেশন

ঢাকার নিউজ ডেস্কঃচট্টগ্রামের বাঁশখালীতে কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে গত ১৭ এপ্রিলের পুলিশ-শ্রমিক সংঘর্ষের ঘটনার পেছনে ...

শেরপুরের নালিতাবাড়ীতে চলছে কঠোর ‘লকডাউন’

এম উজ্জ্বল, নালিতাবাড়ীঃ দেশে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় বুধবার থেকে শুরু হচ্ছে কঠোর বিধিনিষেধ ‘সর্বাত্মক ...

সর্বাত্মক লকডাউনে বন্ধ পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি পারাপার

ঢাকার নিউজ ডেস্কঃ সর্বাত্মক লকডাউন বাস্তবায়নের অংশ হিসেবে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে সাধারণ যানবাহন পারাপার বন্ধ করে ...

‘নদী বাঁচাও নালিতাবাড়ী বাঁচাও’ দাবীতে মানব বন্ধন ও স্মারকলিপি প্রদান

এম উজ্জ্বল, নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি :‘নালিতাবাড়ীর সূধী সমাজ’ এর উদ্যোগে শেরপুরের নালিতাবাড়ী উপজেলা পরিষদের সামনে ...