Home 20 দেশের খবর 20 ঢামেকে দর্শনার্থী প্রবেশে লাগবে ২০০ টাকার পাস!

ঢামেকে দর্শনার্থী প্রবেশে লাগবে ২০০ টাকার পাস!

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রোগীদের স্বজন ও দর্শনার্থীদের এখন থেকে হাসপাতালে প্রবেশের ক্ষেত্রে ২০০ টাকা দিয়ে পাস গ্রহণ করতে হবে। সোমবার সন্ধ্যা থেকে দর্শনার্থীদের জন্য নতুন নিয়ম চালু হয়েছে।
নতুন নিয়ম অনুযায়ী, এখন থেকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে কোনো রোগী ভর্তির সময় তার স্বজনকে গুনতে হবে ২২৫ টাকা। এর মধ্যে ১০ টাকা টিকেটে, ১৫ টাকা ভর্তিতে ও বাকি ২০০টাকা দর্শনার্থী প্রবেশের পাসে। তবে, এই দর্শনার্থী পাসের ২০০ টাকা রোগী রিলিজের সময় ফেরত পাওয়া যাবে, বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।
হাসপাতাল সূত্র জানিয়েছে, সংক্রমণ হ্রাস, পরিস্কার-পরিচ্ছন্নতা রক্ষা, নিরাপত্তা ও রোগীদের সুচিকিৎসার স্বার্থে এই পাস চালু করা হয়েছে।
দর্শনার্থী পাসের শর্তাবলীতে বলা হয়েছে, রোগী ভর্তির সময় ২০০ টাকা জমা দিয়ে দর্শনার্থী পাস সংগ্রহ করতে হবে। রোগীকে হাসপাতালের ছাড়পত্র দেওয়া হলে দর্শনার্থী পাস জমা দিয়ে ২০০ টাকা ফেরত নেওয়া যাবে। রোগীর সঙ্গে হাসপাতালে প্রবেশের ক্ষেত্রে এই দর্শনার্থী পাস বাধ্যতামূলক করা হয়েছে। প্রতি রোগীর জন্য একটি পাস ও প্রয়োজনে অধিক পাস গ্রহণ করা যাবে জানানো হয়।
হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, রোগী ভর্তির সময়ই ২০০ টাকা প্রদান করে পাস গ্রহণ করতে হবে। দর্শনার্থী পাস ছাড়া কোনওভাবেই রোগীর কাছে অবস্থান করা যাবে না। হাসপাতাল ত্যাগের সময় সকাল ৮টা থেকে দুপুর ২টার মধ্যে নির্দিষ্ট কাউন্টারে পাস জমা দিয়ে ২০০ টাকা ফেরত নেওয়া যাবে। তবে বিকাল ৪টা থেকে ৬টা পর্যন্ত পাস ছাড়া রোগীর সঙ্গে সাক্ষাৎ করা যাবে। এছাড়া পাস হারিয়ে গেলে হাসপাতাল কর্তৃপক্ষকে জানাতে হবে। তবে এক্ষেত্রে জামানতের টাকা ফেরত পাওয়া যাবে না।এদিকে পাসের জন্য ২০০ টাকা জমাদানের বিষয়টি মানতে পারছেন না এ হাসপাতালে আসা রোগী ও তাদের স্বজনরা। তারা বলছেন, এতে সাধারণ মানুষের ভোগান্তি বাড়বে।
জরুরি বিভাগের টিকিট কাউন্টারের ইনচার্জ মো. তরিকুল ইসলাম জানান, হাসপাতাল কর্তৃপক্ষের নির্দেশে আমরা রোগীর স্বজনদের কাছ থেকে ২০০ টাকা করে রাখছি এবং তাদের স্বাক্ষর নিচ্ছি।
বহির্বিভাগের ওয়ার্ড মাস্টার মো. রিয়াজ জানান, পরিচালকের নির্দেশে আমরা এখন থেকেই এ নিয়মে ভর্তি করব। তবে এ বিষয়ে হাসপাতালের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলার চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।
উল্লেখ্য, এর আগে দর্শনার্থী পাশ ছিল ফ্রি। রোগীর স্বজনরা কোনওরকমের জামানত বা টাকা ছাড়াই হাসপাতালে চিকিৎসাধীন থাকা রোগীর সঙ্গে দেখা করতে পারতেন।

About Dhakar News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাঁশখালী কাণ্ডে শ্রমিক মৃত্যু, প্রতিবাদে শ্রমিক দলের মানববন্ধন

ঢাকার নিউজ ডেস্কঃবাঁশখালী গন্ডামারা কয়লা বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিকদের উপর ‘নির্বিচারে গুলি’ করে ৭ (সাত) জন ...

বাঁশখালীতে শ্রমিকদের ওপর ‘গুলি বর্ষণকারী’ পুলিশের বিচার চায় শ্রমিক কল্যাণ ফেডারেশন

ঢাকার নিউজ ডেস্কঃচট্টগ্রামের বাঁশখালীতে কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে গত ১৭ এপ্রিলের পুলিশ-শ্রমিক সংঘর্ষের ঘটনার পেছনে ...

শেরপুরের নালিতাবাড়ীতে চলছে কঠোর ‘লকডাউন’

এম উজ্জ্বল, নালিতাবাড়ীঃ দেশে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় বুধবার থেকে শুরু হচ্ছে কঠোর বিধিনিষেধ ‘সর্বাত্মক ...

সর্বাত্মক লকডাউনে বন্ধ পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি পারাপার

ঢাকার নিউজ ডেস্কঃ সর্বাত্মক লকডাউন বাস্তবায়নের অংশ হিসেবে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে সাধারণ যানবাহন পারাপার বন্ধ করে ...

‘নদী বাঁচাও নালিতাবাড়ী বাঁচাও’ দাবীতে মানব বন্ধন ও স্মারকলিপি প্রদান

এম উজ্জ্বল, নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি :‘নালিতাবাড়ীর সূধী সমাজ’ এর উদ্যোগে শেরপুরের নালিতাবাড়ী উপজেলা পরিষদের সামনে ...