Home 20 আন্তর্জাতিক 20 রুশ আইনজীবীর সঙ্গে বৈঠক ‘২০ মিনিট অপচয়’: ট্রাম্প জুনিয়র

রুশ আইনজীবীর সঙ্গে বৈঠক ‘২০ মিনিট অপচয়’: ট্রাম্প জুনিয়র

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বড় ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র বলেছেন, রাশিয়ার এক আইনজীবীর সঙ্গে তার আলোচনার সময় ওই আইনজীবী হিলারি ক্লিন্টন সম্পর্কে কোনো আপসমূলক তথ্য প্রকাশ করেননি।মার্কিন টিভি চ্যানেল ফক্স নিউজকে দেয়া সাক্ষাৎকারে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র ওই বৈঠক সম্পর্কে বলেন, ‘সত্যিকার অর্থে ওটা (বৈঠক) ছিল ২০ মিনিট অপচয়।’ এমনকি তার বাবাকে এই বৈঠক সম্পর্কে সেই সময় কিছু বলেননি বলেও মন্তব্য করেন ৩৯ বছর বয়সি ট্রাম্প জুনিয়র। বাবার নির্বাচনি প্রচারণার সময় তিনি অন্যতম উপদেষ্টা হিসেবে কাজ করেছেন।
ইমেল প্রকাশ
ফক্স নিউজকে সাক্ষাৎকার দেয়ার আগে তিনি তার টুইটার অ্যাকাউন্টে একটি ই-মেল থ্রেড প্রকাশ করেন। ওই ইমেলে ক্লিন্টন সম্পর্কে রাশিয়া থেকে কিছু স্পর্শকাতর তথ্য দেয়ার প্রস্তাব দেয়া হয়েছিল। মিউজিক পাবলিসিস্ট রব গোল্ডস্টোনের সঙ্গে ওই ইমেল আদানপ্রদান করেছিলেন ডোনাল্ড ট্রাম্প জুনিয়র।
গোল্ডস্টোন ইমেলে লিখেছিলেন, রাশিয়ায় থাকা তার পরিচিত সূত্রের কাছে ক্লিন্টন সম্পর্কে এমন কিছু সরকারি তথ্য আছে যার ভিত্তিতে ক্লিন্টনকে অভিযুক্ত করা যেতে পারে। বিষয়টি তার বাবার জন্য বেশ উপকারি হবে বলে ট্রাম্প জুনিয়রকে ইমেলে লিখেছিলেন গোল্টস্টোন।ক্লিন্টনকে হারাতে রাশিয়ার কাছ থেকে সহায়তা পাওয়ার সম্ভাবনা দেখে গোল্টস্টোনকে দেয়া এক ইমেল উত্তরে ট্রাম্প জুনিয়র লিখেছিলেন, ‘আমি পছন্দ করছি।’
এই ইমেলগুলোই প্রকাশিত প্রথম কোনো তথ্যপ্রমাণ, যাতে দেখা যাচ্ছে ট্রাম্প পরিবারের এক সদস্য নির্বাচনের ফল নিজেদের পক্ষে আনার আশায় রুশ সরকারের সূত্রের কাছ থেকে তথ্য পেতে আগ্রহী ছিলেন। ইমেল আদানপ্রদানের পর ২০১৬ সালের জুন মাসে রুশ আইনজীবী নাটালিয়া ভেসেলনিটস্কায়ার সঙ্গে নিউইয়র্কের ট্রাম্প টাওয়ারে বৈঠক করেন ট্রাম্প জুনিয়র।ট্রাম্প জুনিয়রের ইমেল প্রকাশের পর মার্কিন গণমাধ্যমের একটি অংশ ট্রাম্প জুনিয়রের বিরুদ্ধে শপথভঙ্গের অভিযোগ আনছে। ডেমোক্র্যাট সেনেটর টিম কেইনও মনে করছেন যে, ট্রাম্প জুনিয়র ‘বিচারের পথে বাধা দেয়া’-র মতো অপরাধের চেয়েও বড় কিছু করেছেন।
তবে হোয়াইট হাউসের মুখপাত্র সারাহ স্যান্ডার্স এসব অভিযোগকে ‘উদ্ভট’ বলে মন্তব্য করেছেন। এর আগে তিনি ছেলের ইমেল প্রকাশ নিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একটি বিবৃতি সাংবাদিকদের পড়ে শোনান।প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, ‘আমার ছেলে একজন উচ্চ গুণসম্পন্ন মানুষ এবং আমি তার সচ্ছতার প্রশংসা করি।’

সূত্র: এপি, এএফপি, ডিপিএ, রয়টারস, ডয়চে ভেলে

About Dhakar News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দুদক মহাপরিচালক মফিজুর রহমান প্রয়াত

ঢাকার নিউজ ডেস্কঃ দুর্নীতি দমন কমিশনের আইন শাখার মহাপরিচালক মফিজুর রহমান মারা গিয়েছেন। মঙ্গলবার (৯ ...

কলকাতায় ভয়াবহ আগুন, ৪ ফায়ার সার্ভিস কর্মী সহ নিহত ৭

সোমবার বিকেলে কলকাতার স্ট্যান্ড রোডে পূর্ব রেলের দপ্তরে আগুন লাগে। সেই আগুনে এখন পর্যন্ত এএসআই-সহ ...

বিশ বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন শুরু এপ্রিলে

ঢাকার নিউজ ডেস্কঃএপ্রিল মাসের ১ তারিখ থেকে গুচ্ছভুক্ত ২০২০-২১ শিক্ষাবর্ষে বিশটি সাধারণ এবং বিজ্ঞান ও ...

বাকপ্রতিবন্ধী নারীকে বাস থেকে ছুড়ে ফেলল হেলপার

ঢাকার নিউজ ডেস্কঃ ফের ভয়াবহ মানবিক বিকৃতির উদাহরণ দেখল বাংলাদেশ। নারী দিবসের কয়েকঘন্টা আগেই রাজধানীর ...

বিদেশ যেতে পারবেন না খালেদা জিয়া

ঢাকার নিউজ ডেস্কঃবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা আরও ছয়মাসের জন্য স্থগিত করার সুপারিশ করেছে আইন ...