Home 20 তাজা খবর 20 ছাত্রলীগকে 24 ঘণ্টার আল্টিমেটাম

ছাত্রলীগকে 24 ঘণ্টার আল্টিমেটাম

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকের উপর ছাত্রলীগ নেতাকর্মীদের ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা)। মঙ্গলবার সমিতির সভাপতি রায়হানুল ইসলাম আবির এবং সাধারণ সম্পাদক মাহদী আল মুহতাসিম এক বিবৃতিতে এই নিন্দা জানান। এ সময় হামলায় জড়িতদের বহিষ্কারে ছাত্রলীগকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম প্রদান করেন তারা।

বিবৃতিতে সাংবাদিক সমিতির নেতৃবৃন্দ বলেন, সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগার প্রাঙ্গণে ছাত্রদলের ওপর হামলা চালায় ঢাবি ছাত্রলীগ সভাপতি সঞ্জিত চন্দ্র দাসের অনুসারীরা। এসময় পেশাগত দায়িত্ব পালনকলে ঘটনাস্থলে উপস্থিত ছিলেন স্টুডেন্ট জার্নালের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য আনিসুর রহমান। তিনি ঘটনার ভিডিও ধারণ করতে গেলে ছাত্রলীগ নেতাকর্মীরা তার উপর হামলা চালায়। নিজের পরিচয় দেয়ার পরও তাকে মারধর ও মোবাইল ফোন কেড়ে নেয়া হয়।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতির সামনেই এ হামলা চালান তার অনুসারীরা। একই ঘটনায় বিজনেস বাংলাদেশের নুরুল আফসার মুন্না ও প্রতিদিনের সংবাদের রাহাতুল ইসলাম রাফিও মারধরের শিকার হয়েছেন।

নেতৃবৃন্দ বলেন, মারধরের ঘটনায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন আনুষ্ঠানিকভাবে দুঃখপ্রকাশ করে এবং হামলাকারীদের বিরুদ্ধে দ্রুত সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস প্রদান করেন। কিন্তু এখনো পর্যন্ত তারা কোন ব্যবস্থা গ্রহণ করেনি। উপরন্তু দায়সারাভাবে বিবৃতি দিয়ে প্রকৃত ঘটনা আড়াল করার চেষ্টা করা হচ্ছে। যা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গণমাধ্যমের স্বাধীনতা ও সাংবাদিকদের নিরাপত্তার জন্য হুমকি স্বরূপ।

নেতৃবৃন্দ বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা না নিলে সাংবাদিক সমিতি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সাংবাদিকতার পরিবেশ রক্ষায় আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

বিবৃতিতে গণমাধ্যমকর্মীদের সঙ্গে সংযত ও দায়িত্বশীল আচরণের আহ্বান জানিয়ে সাংবাদিক নেতারা বলেন, আমরা সাংবাদিকতার উপযুক্ত পরিবেশ, তথ্যের অবাধ নিশ্চয়তা এবং প্রকৃত সত্যের উম্মেচন চাই। সেটি নিশ্চিত করতে সাংবাদিকদের ওপর সংগঠিত উদ্দেশ্যপ্রণোদিত হামলার দৃষ্টান্তমূলক বিচারের আহ্বান জানাই।

About News Desk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাঁশখালী কাণ্ডে শ্রমিক মৃত্যু, প্রতিবাদে শ্রমিক দলের মানববন্ধন

ঢাকার নিউজ ডেস্কঃবাঁশখালী গন্ডামারা কয়লা বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিকদের উপর ‘নির্বিচারে গুলি’ করে ৭ (সাত) জন ...

বাঁশখালীতে শ্রমিকদের ওপর ‘গুলি বর্ষণকারী’ পুলিশের বিচার চায় শ্রমিক কল্যাণ ফেডারেশন

ঢাকার নিউজ ডেস্কঃচট্টগ্রামের বাঁশখালীতে কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে গত ১৭ এপ্রিলের পুলিশ-শ্রমিক সংঘর্ষের ঘটনার পেছনে ...

শেরপুরের নালিতাবাড়ীতে চলছে কঠোর ‘লকডাউন’

এম উজ্জ্বল, নালিতাবাড়ীঃ দেশে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় বুধবার থেকে শুরু হচ্ছে কঠোর বিধিনিষেধ ‘সর্বাত্মক ...

সর্বাত্মক লকডাউনে বন্ধ পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি পারাপার

ঢাকার নিউজ ডেস্কঃ সর্বাত্মক লকডাউন বাস্তবায়নের অংশ হিসেবে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে সাধারণ যানবাহন পারাপার বন্ধ করে ...

‘নদী বাঁচাও নালিতাবাড়ী বাঁচাও’ দাবীতে মানব বন্ধন ও স্মারকলিপি প্রদান

এম উজ্জ্বল, নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি :‘নালিতাবাড়ীর সূধী সমাজ’ এর উদ্যোগে শেরপুরের নালিতাবাড়ী উপজেলা পরিষদের সামনে ...