Home 20 জাতীয় 20 ই-পাসপোর্ট ডিসোম্বারে

ই-পাসপোর্ট ডিসোম্বারে

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বুধবার বলেছেন, চলতি বছরের ডিসেম্বর মাসে ই-পাসপোর্ট বিতরণ শুরু হবে। সচিবালয়ে কেবিনেট ডিভিশনে কেবিনেট কমিটি অন ইকোনোমিক অ্যাফেয়ার্স (সিসিইএ) ও কেবিনেট কমিটি অন গভর্নমেন্ট পারচেজ (সিসিজিপি)’র বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

মোস্তাফা কামাল বলেন, ‘জার্মানি ভিত্তিক ঠিকাদারী প্রতিষ্ঠান এ ব্যাপারে বহুদূর অগ্রসর হয়েছে। বৈঠকে আমাদের স্বরাষ্ট্রমন্ত্রী আশ্বস্ত করেছেন যে এ বছরের ডিসেম্বর নাগাদ ই-পাসপোর্ট বিতরণের জন্য প্রয়োজনীয় সব কাজ সম্পন্ন করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিসেম্বরে ই-পাসপোর্ট উদ্বোধন করবেন বলে মন্ত্রী আশা করেন। কামাল জানান, সিসিইএ বৈঠকে ২০ লাখ মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি) বুকলেট ও ২০ লাখ ল্যামিনেশন ফয়েল ক্রয়ের প্রস্তাব মঞ্জুর করা হয়।

তিনি আরো বলেন, ‘এটি এমআরপি’র শেষ সংস্করণ। ডাইরেক্ট প্রকিউমেন্ট মেথড (ডিএমপি)’র আওতায় চার কোটি টাকা মূল্যের জিনিসপত্র ক্রয় করা হবে। তিনি বলেন, সিসিইএ বৈঠকে ‘পিপিপি’র মাধ্যমে আউটার রিং রোডের (দক্ষিণ অংশ) নির্মাণ’ প্রকল্পও অনুমোদিত হয়। সূত্র : বাসস

অর্থমন্ত্রী জানান, সিসিজিপি বৈঠকে ৫টি প্রস্তাব অনুমোদিত হয়। প্রস্তাবগুলো হচ্ছে- বৃহত্তম ঢাকা টেকসই নগর পরিবহন প্রজেক্ট বিআরটি গাজীপুর এয়ারপোর্ট এর আওতায় প্রকৌশল, অধিগ্রহণ ও নির্মান ব্যবস্থাপনার (ইপিসিএম) জন্য পরামর্শ সেবা, পল্লী অঞ্চলে শতভাগ বিদ্যুৎ নিশ্চিতের জন্য ট্রান্সমিশন নেটওয়ার্কের বৃদ্ধি (ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট), পল্লি বিদ্যুৎ ট্রান্সমিশন সিস্টেমের স্বক্ষমতা বৃদ্ধি, দয়াগঞ্জ ক্লিনারদের কলোনি নির্মাণের জন্য সংস্কার চুক্তি মূল্য এবং ঢাকা সিটি কর্পোরেশন এলাকার ক্লিনাদের জন্য গৃহয়ান প্রকল্পের অধীনে ধলপুর ক্লিনারদের কলোনি নির্মাণ।

About News Desk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কোডিভ-১৯: একদিনে মৃত ৯৮, আক্রান্ত ৪ হাজার ১৪ জন

ঢাকার নিউজ ডেস্কঃদেশে করোনাভাইরাসে আক্রান্ত আরও ৯৮ জনের প্রাণ গেলো। শেষ চব্বিশ ঘন্টায় নতুন রোগী ...

খালেদা জিয়া’র সুস্থতা কামনায় বোয়ালখালীতে বিএনপির দোয়া মাহফিল

ঢাকার নিউজ ডেস্কঃ বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া’র রোগ মুক্তি ও সুস্থতা ...

বাঁশখালী কাণ্ডে শ্রমিক মৃত্যু, প্রতিবাদে শ্রমিক দলের মানববন্ধন

ঢাকার নিউজ ডেস্কঃবাঁশখালী গন্ডামারা কয়লা বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিকদের উপর ‘নির্বিচারে গুলি’ করে ৭ (সাত) জন ...

বাঁশখালীতে শ্রমিকদের ওপর ‘গুলি বর্ষণকারী’ পুলিশের বিচার চায় শ্রমিক কল্যাণ ফেডারেশন

ঢাকার নিউজ ডেস্কঃচট্টগ্রামের বাঁশখালীতে কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে গত ১৭ এপ্রিলের পুলিশ-শ্রমিক সংঘর্ষের ঘটনার পেছনে ...

‘সিটিস্ক্যান রিপোর্ট ভালো, দুআ চেয়েছেন খালেদা জিয়া’

ঢাকার নিউজ ডেস্কঃবিএনপির ভাইস চেয়ারম্যান ও করোনা আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মেডিক্যাল বোর্ডের ...