Home 20 দেশের খবর 20 ৫ হাজার পরিবারকে ‘ভালোবাসার পোটলা’ দিচ্ছেন নঈমুল ইসলাম

৫ হাজার পরিবারকে ‘ভালোবাসার পোটলা’ দিচ্ছেন নঈমুল ইসলাম

ঢাকার নিউজ ডেস্কঃ
বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের প্রভাবে কর্মহীন হয়ে পড়া পাঁচ হাজার নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের কছে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের ‘ভালোবাসার পোটলা’ পৌঁছে দিচ্ছেন চট্টগ্রাম দারুল মুস্তফা মডেল মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও পরিচালক, বহদ্দারহাট এককিলোমিটার নাফিস স্টীলস এর স্বত্বাধিকারী আলহাজ্ব মুহাম্মদ নঈমুল ইসলাম (পুতুল)।

শুক্রবার (২৩ এপ্রিল) নগরীর এককিলোমিটারস্থ নাফিস ভবন থেকে দুপুরে পোটলাগুলো ঘরে ঘরে পোঁছানোর কার্যক্রম শুরু হয়। মনিটরিং কমিটির মাধ্যমে হাটহাজারী ও চট্টগ্রাম মহানগরীর কয়েকটি এলাকায় এ কার্যক্রম চলানো হয়।

ভালোবাসার পোটলা প্রদান প্রসঙ্গে নঈমুল ইসলাম (পুতুল) বলেন, মহান আল্লাহ আমাকে কিছুটা সামর্থ্যবান করেছেন। স্বল্প সামর্থ্য থেকে এ ক্রান্তিলগ্নে মানুষের পাশে দাঁড়াতে পেরে আমি আনন্দিত। সৃষ্টির সেবাই স্রষ্টা মিলে। আর স্রষ্টার কৃতজ্ঞতা স্বীকারের মাধ্যম এটি।

পোটলাগুলো প্যাকেটিং কাজ করছেন জনাদশেক লোক। তাদের নির্দেশনা ও দেখভাল করছেন নাফিস স্টিলের ম্যানেজার মুহাম্মদ ফোরকান। তিনি বলেন, আমাদের সাহেব বছরজুড়েই বিভিন্ন সেবাধর্মী কাজ করেন। ওনার এসব কাজের সাথে আমরা পরিচিত। তাই বন্ধের দিন হলেও সাহেবের সেবা উদ্যোগকে স্বাগত জানাতে ও বাস্তবায়ন করতে আমরা নিজ উদ্যোগে কাজ করতে চলে এসেছি।

চট্টগ্রাম শহরের বিভিন্ন ওয়ার্ড ও হাটহাজারীর বিভিন্ন স্থানে ভালোবাসার পোটলাগুলো ঘরে ঘরে পৌঁছাতে সমন্বয়ের কাজ করছেন সাবেক ছাত্রনেতা মুহাম্মাদ মাছুমুর রশিদ কাদেরী। জনাসমাগম না করে স্বাস্থ্যবিধি মেনে সহায়তা ঘরে ঘরে পৌঁছে দেওয়ার কথা জানিয়ে মাছুমুর রশিদ কাদেরী বলেন, করোনার কারণে অনেক সচ্ছল পরিবারও কষ্টে দিনাতিপাত করছে। একসময়ের সচ্ছল পরিবারগুলো বিপদের এ মুহুর্তে আত্মসম্মানবোধের কথা চিন্তা করে সাহায্যও চাইতে পারছেন না। তাই আমরা তাদের কথা চিন্তা করে আমাদের সহায়তা কার্যক্রম ডোর টু ডোর করছি এবং ছবি সংস্কৃতির আওতামুক্ত রাখছি।

অপরিকল্পিত উপায়ে সহায়তা কার্যক্রমের কারণে কোন পরিবার বারবার পাচ্ছে আবার কিছু একেবারেই পাচ্ছে না বলে উল্লেখ করে তিনি বিত্তবানদের সহায়তা কার্যক্রমগুলো পরিকল্পিতভাবে পালন করার আহবান জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী মুুহাম্মদ এয়াকুব, মুুহাম্মদ রাশেদুুল হক সুমো, এককিলোমিটার ব্যবসায়ী কল্যাণ সমিতির সহ-সভাপতি এম শামসুল আলম, সাধারণ সম্পাদক এস এম জেড খসরু, সাবেক ছাত্রনেতা মুুহাম্মদ মাছুমুর রশিদ কাদেরী, মুুহাম্মদ মহিউদ্দিন, মুুহাম্মদ ফোরকান, মুুহাম্মদ শওকত হোসেন, এস এম মুজিবুর রহমান প্রমুখ।

পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পর্যায়ক্রমে ‘ভালোবাসার পোটলা’ উদ্যোগটি প্রকাশ্য-অপ্রকাশ্য ভাবে চলবে ও প্রয়োজনে সহায়তার আওতায় আরো পরিবারকে যুক্ত করার কথাও জানান সাবেক ছাত্রনেতা মুহাম্মদ মিজানুর রহমান।
প্রেস বিজ্ঞপ্তি

About Dhakar News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাঁশখালীতে শ্রমিকদের ওপর ‘গুলি বর্ষণকারী’ পুলিশের বিচার চায় শ্রমিক কল্যাণ ফেডারেশন

ঢাকার নিউজ ডেস্কঃচট্টগ্রামের বাঁশখালীতে কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে গত ১৭ এপ্রিলের পুলিশ-শ্রমিক সংঘর্ষের ঘটনার পেছনে ...

শেরপুরের নালিতাবাড়ীতে চলছে কঠোর ‘লকডাউন’

এম উজ্জ্বল, নালিতাবাড়ীঃ দেশে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় বুধবার থেকে শুরু হচ্ছে কঠোর বিধিনিষেধ ‘সর্বাত্মক ...

সর্বাত্মক লকডাউনে বন্ধ পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি পারাপার

ঢাকার নিউজ ডেস্কঃ সর্বাত্মক লকডাউন বাস্তবায়নের অংশ হিসেবে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে সাধারণ যানবাহন পারাপার বন্ধ করে ...

‘নদী বাঁচাও নালিতাবাড়ী বাঁচাও’ দাবীতে মানব বন্ধন ও স্মারকলিপি প্রদান

এম উজ্জ্বল, নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি :‘নালিতাবাড়ীর সূধী সমাজ’ এর উদ্যোগে শেরপুরের নালিতাবাড়ী উপজেলা পরিষদের সামনে ...

রহমানিয়া ফ্যামিলি’র উদ্যোগে সুফি মিজানের জন্মবার্ষিকী উদযাপন

পিএইচপি পরিবারের সম্মানিত প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সমাজ সেবায় রাষ্ট্রীয় সম্মাননা একুশে পদক প্রাপ্ত শিল্পপতি আলহাজ্ব ...